Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

কঠোর লকডাউনে ফাঁকা ঢাকা, আটক ৪৯৭ মামলা ২৭৪

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ২১:২৩, ১ জুলাই ২০২১

আপডেট: ২১:২৪, ১ জুলাই ২০২১

কঠোর লকডাউনে ফাঁকা ঢাকা, আটক ৪৯৭ মামলা ২৭৪

ফাঁকা ঢাকার ছবিটি তুলেছেন- জাহান অরণ্য

বাংলাদেশে মহামারি করোনাভাইরাস নিয়ন্ত্রণে সরকার ঘোষিত কঠোর লকডাউনের প্রথম দিনে আজ ১ জুলাই রাজধানী ঢাকা ছিল অনেকটাই ফাঁকা। ব্যক্তিগত যানবাহন এবং গণপরিবহণ ছিল না রাজপথে, তবে বিশেষ প্রয়োজনে রিকশা এবং জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠানের কিছু যানবাহন লক্ষ্য করা গেছে। সাধারণ মানুষের ছিল না বললেই চলে। 

এদিকে লকডাউন বাস্তবায়নে প্রতিশ্রুতি অনুযায়ী কঠোর অবস্থানে দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার ইফতেখারুল ইসলাম জানিয়েছেন, লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় আজ প্রথম দিনে ৪৯৭ জনকে আটক করা হয়েছে। 

এর মধ্যে ২৫৮ জনকে গ্রেপ্তার দেখিয়ে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়। জরিমানা করা হয়েছে ৫৬ জনকে। এছাড়া দোকান খোলা রাখার অপরাধে জরিমানা করা হয়েছে ১০ জনকে। নিষেধ থাকার পরও ব্যক্তিগত গাড়ি বের করায় ২৭৪ জন ড্রাইভারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।  

বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে দেখা যায়, রাজধানী ঢাকার অধিকাংশ এলাকা জনমানবশূন্য, বিভিন্ন মোড়ে রয়েছে পুলিশের চেকপোস্ট। কিছু কিছু জায়গায় সেনাবাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে। রাস্তায়  বের হওয়া অধিকাংশ মানুষকে পুলিশের কাছে কৈফিয়ত দিতে হয়েছে। যারা ঘর থেকে বের হওয়ার যথাযথ কারণ দেখাতে পারেননি, তাদেরকে আটক করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুনঃ