Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

মালয়েশিয়ায় মাওলানা মোশকাত ফয়েজীর ওয়াজ-মাহফিল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩১, ২৪ জুলাই ২০২৩

মালয়েশিয়ায় মাওলানা মোশকাত ফয়েজীর ওয়াজ-মাহফিল

মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশি কমিউনিটির উদ্যোগে ওয়াজ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ২২ জুলাই বিকেল ৫টায় এই মাহফিল শুরু হয় কুয়ালালামপুরের ১৯৯ জালান তুন রাজ্জাকে অবস্থিত জি টাওয়ারের বলরুমে। এই আয়োজনে মালয়েশিয়ায় অবস্থানরত বিপুল সংখ্যক বাংলাদেশি প্রবাসী অংশ নেন।

মাহফিলে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মোফাচ্ছিরে কোরআন, বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ এবং কুমিল্লার নাগাইশ দরবার শরিফের পীর হজরত মাওলানা মোশতাক ফয়েজী।

অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিল প্রোডাকশন হাউস এবং লাইট শ্যাডো। পুরো মাহফিলটি সরাসরি দেখা গেছে আইটিভি ইউএসএ এবং চ্যানেল৭৮৬ এর পর্দায়।

বিদেশের বুকে এত সুন্দরভাবে ওয়াজ-মাহফিলের আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানান মাওলানা মোশতাক ফয়েজী। তিনি বলেন, বাংলার দামাল ছেলেরা বিদেশে এসেও নিজেদের ঐতিহ্য আর সংস্কৃতিকে ভুলে যায়নি। তার প্রমাণ এই মাহফিলের আয়োজন। আমার মতো নগন্য মানুষকে যে এখানে দাওয়াত করা হয়েছে, সেজন্য আয়োজকদের ধন্যবাদ জানাই।

দীর্ঘ আলোচনার বেশিরভাগ অংশজুড়ে মহানবী হজরত মোহাম্মদ (সা.)-এর বিবিদের নিয়ে কথা বলেছেন মাওলানা মোশতাক ফয়েজী। তিনি বলেন, নবীর বিবিরা আমাদের মা। এর মধ্যে আয়েশা (রা.) সবচেয়ে ছোট ছিলেন বটে, তবে ছিলেন ভীষণ বুদ্ধিমতী। 

মাওলানা মোশতাক ফয়েজী বলেন, নারীদের অনেক মাসলা-মাসায়েল আমরা মা আয়েশার বরাতেই জানতে পেরেছি। তার এ সংক্রান্ত হাদিসগুলো যদি না থাকতো তাহলে আমার মনে হয়, মাসআলার ব্যাখ্যার ক্ষেত্রে বড় বিপদে পড়ে যেত মুসলিম উম্মাহ।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ