Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

জীবনযাত্রার ব্যয় বৃদ্ধি, নিউইয়র্ক সিটি ছেড়েছেন ৫ লাখ বাসিন্দা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:০২, ২১ আগস্ট ২০২৩

জীবনযাত্রার ব্যয় বৃদ্ধি, নিউইয়র্ক সিটি ছেড়েছেন ৫ লাখ বাসিন্দা

করোনা মহামারীর প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে নিউইয়র্ক ছেড়ে অন্যান্য স্টেটে চলে গেছেন প্রায় ৫ লাখ নিউইয়র্কবাসী। সেন্সাস ব্যুরো পরিসংখ্যান অনুযায়ী ২০২০ সালের এপ্রিল ও ২০২২ সালের জুলাই মাসের মধ্যে নিউইয়র্কের জনসংখ্যা দাঁড়িয়েছে আনুমানিক ৮৩ লাখ ৪০ হাজার, এর আগে যা ৮৮ লাখ ছিল।

অর্থ্যাৎ সিটির জনসংখ্যার প্রায় ৫.৩ শতাংশ অথবা ৪ লাখ ৬৮ হাজার হ্রাস পেয়েছে। এ সময়ে পশ্চিমাঞ্চলীয় স্টেট ক্যালিফোর্নিয়ার স্যান ফ্রান্সিসকো সিটির জনসংখ্যা হ্রাসের হার আরো বেশি, সেখানে ৭.৫ শতাংশ লোক হ্রাস পেয়েছে।

সান ফ্রান্সিসকো সিটি এবং বে এরিয়াজুড়ে যুক্তরাষ্ট্রের বড় বড় আইটি কোম্পানিগুলোর কর্মক্ষেত্র ছড়িয়ে থাকায় এলাকাটি নিউইয়র্কের চেয়েও ব্যয়বহুল এবং সাধারণ মানুষের ব্যয় সাধ্যের বাইরে।

স্যান ফ্রান্সিসকোতে মাঝারি মানের একটি বাড়ির দাম নিউইয়র্ক সিটিতে অনুরূপ বাড়ির দামের চেয়ে অন্তত ৪৫ শতাংশ বেশি। নিউইয়র্ক সিটিতে কেউ বার্ষিক ১৩১,২৮৭ আয় করে জীবনযাত্রার যে মান বজায় রাখেন, তাকে স্যান ফ্রান্সিসকো সিটিতে একই মান বজায় রাখতে বার্ষিক অন্তত ১৯০,০০০ ডলার আয় করতে হবে।

সেখানে নিয়োগকর্তারা নিউইয়র্কের চেয়ে গড়ে ৬.৪ শতাংশ অধিক বেতন পরিশোধ করেন। আমেরিকান মধ্যবিত্ত শ্রেণীর লোকজন বার্ষিক যে অর্থ আয় করেন, তা দিয়ে তাদের পক্ষে বড় বড় সিটিতে বসবাস করা প্রায় অসম্ভব হয়ে পড়েছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ