Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

আন্তর্জাতিক কিরাত প্রতিযোগিতার জন্য বাংলাদেশ জোনের বাছাই

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ০১:৪৪, ৫ জুলাই ২০২২

আন্তর্জাতিক কিরাত প্রতিযোগিতার জন্য বাংলাদেশ জোনের বাছাই

১৭তম আন্তর্জাতিক হিফজুল কোরআন ও কিরাত প্রতিযোগিতা বাহরাইন-২০২২ এর জন্য বাংলাদেশ জোনের চূড়ান্ত বাছাই সম্পন্ন হয়েছে। গত ২৯ জুন রাজধানীর ঐতিহ্যবাহী লালবাগের মাদরাসা মদিনাতুল উলুম মিলনায়তনে কোরআনপ্রেমীদের সর্ববৃহৎ সংগঠন আন্তর্জাতিক কিরাত সংস্থা বাংলাদেশের তত্ত্বাবধানে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

সংস্থাটির মহাসচিব শায়েখ সাদ সাইফুল্লাহ মাদানীর আহ্বানে এবং সভাপতি আল্লামা কারী আবু রায়হানের সভাপতিত্বে বাংলাদেশ জোনের চূড়ান্ত বাছাইয়ে সমস্ত প্রতিযোগিকে পেছনে ফেলে হিফজ বিভাগে বাহরাইনের জন্য নির্বাচিত হয়েছেন হাফেজ আবু তালহা। বিকল্প হিসেবে দ্বিতীয় স্থান অধিকার করেছেন হাফেজ মুহাম্মদ মারুফ। 

কিরাত বিভাগে নির্বাচিত হয়েছেন কারী আব্দুল মালেক এবং বিকল্প হিসেবে দ্বিতীয় স্থান অধিকার করেছেন কারী উসমান গনি। অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ চূড়ান্ত বিজয়ীদের হাতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য জাতীয় পতাকা তুলে দেন।

সারাদেশ থেকে আগত বিখ্যাত হাফেজদের এ প্রতিযোগিতার বিচারক বোর্ডের প্রধান ছিলেন জামিয়া ইকরার মহাপরিচালক শায়েখ আরিফ উদ্দিন এবং বিচারক বোর্ডের সচিব ছিলেন আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব শায়েখ সাদ সাইফুল্লাহ মাদানী। 

এছাড়াও বিচারক বোর্ডে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন লালবাগ জামিয়ার দীর্ঘ ৫০ বছরের হিফজ বিভাগীয় প্রধান মাওলানা হাফেজ আবু মুসা হুজুর, আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের সভাপতি আল্লামা ক্বারী আবু রায়হান, বিচারক বোর্ড ক্বিরাত বিভাগের প্রধান এটিএন বাংলার প্রধান ক্বারী শায়েখ একেএম ফিরোজ, বিচারক বোর্ডের সদস্য আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের সহকারী মহাসচিব হাফেজ মাওলানা ক্বারী সাইদুল ইসলাম আসাদ, লালবাগ জামিয়ার হিফজ বিভাগের উপপ্রধান হাফেজ মাওলানা সাইফুল ইসলাম, আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের প্রতিযোগিতা বিভাগের আন্যতম সদস্য হাফেজ মাওলানা ক্বারী সালমান রহমান, আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার সম্পাদক হাফেজ মাওলানা সুলাইমান ঢাকুবী। 

আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের কেন্দ্রীয় অর্থ সম্পাদক মাওলানা আব্দুর রহমান মৃধার সঞ্চালনায় বক্তব্য রাখেন আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা মাহমুদুল হক হাফেজ্জী, মাওলানা যোবায়ের বকশী, তিলাওয়াত করেন আন্তর্জাতিক ক্বারী লুৎফর রহমান, এসময় উপস্থিত ছিলেন সহ-দপ্তর সম্পাদক হাফেজ উসামা হাফেজ্জী প্রমুখ।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ