Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

কাল থেকে লঞ্চ ছাড়বে, ভালো সময় আসবে

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪৫, ১০ আগস্ট ২০২১

কাল থেকে লঞ্চ ছাড়বে, ভালো সময় আসবে

করোনা সংক্রমণ রোধে সরকারের দেওয়া বিধিনিষেধের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে লঞ্চ চলাচল। অবশেষে আগামীকাল বুধবার থেকে শিথিল হচ্ছে বিধিনিষেধ। চলবে বাস, ট্রেন, লঞ্চ ও বিমানসহ সব ধরনের গণপরিবহন। আর তাই অন্যান্য বাহনের মতো নৌপথের বাহন লঞ্চগুলোও প্রস্তুত করা হচ্ছে যাত্রী পরিবহনের জন্য।

মঙ্গলবার (১০ আগস্ট) রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনাল ঘুরে দেখা গেছে, পুরো টার্মিনাল এলাকা জনশূন্য। লঞ্চ টার্মিনালে প্রবেশের কাউন্টারগুলো বন্ধ। টার্মিনাল পাহারায় অলস সময় পার করছেন আনসার বাহিনীর সদস্যরা। ঘাটে নোঙর করে রাখা শতাধিক লঞ্চ। বেশির ভাগ লঞ্চে চলছে ধোয়ামোছার কাজ। কোথাও আবার করা হচ্ছে নতুন রং। মেরামত করা হচ্ছে বিভিন্ন অংশ।

dhakapost

একটি লঞ্চের কেরানি সুমন ঢাকা পোস্টকে বলেন, ১৯ দিন পর কাল থেকে লঞ্চ আবার চলবে। তাই লঞ্চ ধোয়ামোছার কাজ করছি। ডেক, কেবিনসহ পুরো লঞ্চ স্যাভলন পানি দিয়ে ধোয়ে পরিষ্কার করা হচ্ছে। সবকিছু ঠিকঠাক থাকলে আগামীকাল সন্ধ্যা সাড়ে ৬টায় রামগতির উদ্দেশে ছেড়ে যাবে লঞ্চ।

লঞ্চের অন্য একজন কর্মী রাজ্জাক বলেন, দীর্ঘদিন লঞ্চ বন্ধ থাকায় আয়-উপার্জনের পথ বন্ধ ছিল। খেয়ে না খেয়ে দিন কেটেছে। কাল থেকে লঞ্চ ছাড়বে, ভালো সময় আসবে। সেই আনন্দেই লঞ্চ পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ চলছে। করোনা যাতে না ছড়ায়, তাই আমরা ডিটারজেন্ট ও স্যাভলন ব্যবহার করে লঞ্চ পরিষ্কার করছি।

dhakapost

নামফলক লেখার কাজ করছিলেন সাইদুল। তিনি ঢাকা পোস্টকে বলেন, দীর্ঘ দিন চলাচল বন্ধ থাকায় লঞ্চের  নামফলক নষ্ট হয়ে গেছে। তাই সেগুলো নতুন করে লেখা হচ্ছে।

টার্মিনালের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যদের একজন সাইফুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, দীর্ঘদিন ধরে লঞ্চ চলাচল বন্ধ, তাই এখানে কোনো জনসমাগম নেই। আমাদের অনেকটা অলস সময় পার করতে হয়েছে। কাল থেকে লঞ্চ চলাচল শুরু হলে জনসমাগম বাড়বে। সবাই যেন স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ দূরত্বে চলাফেরা করতে পারে সেদিকে নজর রাখা হবে। আমাদের কর্মব্যস্ততাও বাড়বে।

dhakapost

উল্লেখ্য, ঈদুল আজহার পর ২৩ জুলাই থেকে করোনাভাইরাস সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধ ঘোষণা করে সরকার। তখন থেকেই দেশের সব গণপরিবহন বন্ধ রয়েছে। দীর্ঘ ১৯ দিন পর আগামীকাল বুধবার শিথিল হচ্ছে কঠোর বিধিনিষেধ।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ