Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

এবিসিএইচ পুনর্গঠনে কমিউনিটি লিডারদের ঐক্যের আহ্বান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:২৪, ২০ অক্টোবর ২০২৩

এবিসিএইচ পুনর্গঠনে কমিউনিটি লিডারদের ঐক্যের আহ্বান

যুক্তরাষ্ট্রে বসবাস করা বাংলাদেশিরা জেলা-উপজেলাভিত্তিক নানা সংগঠনের বাইরেও বিভিন্ন দল-উপদলে বিভক্ত। এই বাস্তবতায় সব বাংলাদেশি একটি প্লার্টফর্মে এসে দাঁড়াতে পারেন, তেমন কোনো উদ্যোগ ছিল না বললেই চলে। সেই সংকট দূর করতে এগিয়ে আসে আমেরিকান বাংলাদেশি কমিউনিটি হাব তথা এবিসিএইচ।

এটি সামাজিক যোগাযোগ মাধ্যম কেন্দ্রীক একট সংগঠন, যেটা যুক্তরাষ্ট্রে বসবাসরত সকল বাংলাদেশিকে একই পাটাতনে নিয়ে আসতে সক্ষম হয়েছে।

সৃষ্টির কিছুদিনের মধ্যেই ফেসবুকের মাধ্যমে গঠিত সংগঠনটি ব্যাপক শক্তিশালী হয়ে ওঠে। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য, সংগঠনটি এখন ভাঙার উপক্রম। প্রতিষ্ঠাকালীন সময় থেকে যারা এর সঙ্গে ছিলেন, তাদের কয়েকজনকে বাদ দিয়ে বর্তমানে এর ফেইসবুক পেইজটি পরিচালনা করা হচ্ছে।

এ নিয়ে তীব্র অসন্তোষ সৃষ্টি হয়েছে কমিউনিটিতে। বিশিষ্টজনরা উদ্বেগ প্রকাশ করে বলেছেন, শক্তিশালী একটি সংগঠন এভাবে মুখ থুবড়ে পড়তে যাচ্ছে, যা অত্যন্ত বেদনাদায়ক।

বিশিষ্ট কমিউনিটি লিডার ও জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা ফখরুল ইসলাম দেলোয়ার বলেন, সামান্য স্বার্থের জন্য কিংবা ভুল বুঝাবুঝির কারণে যেন আমেরিকান বাংলাদেশি কমিউনিটি হাবের মতো এত বড় একটি প্লার্টফর্ম নষ্ট না হয়ে যায়, সেদিকে নজর রাখতে হবে।

প্রসঙ্গত, ফেসবুকের মাধ্যমে সৃষ্টি হলেও এই সংগঠনের ছিল অনেক পাওয়ার। একবার এই সংগঠন থেকে প্রায় দেড় হাজার লোকের পিকনিক আয়োজন করে সবাইকে চমকে দেন কর্তৃপক্ষ। এবিসিএইচ কোরবানীর সময় বাংলাদেশে সাহায্যের হাত বাড়িয়েছে। রমজানে আলাদা করে সহযোগিতা পাঠানো হয়েছে। যে কোনো ক্রাইসিসে সাপোর্ট দেওয়ার চেষ্টা কিংবা ফান্ড রাইজিং করে সগযোগিতা করা হয়েছে। যুক্তরাষ্ট্রের প্রায় ৫০ হাজার বাংলাদেশি ফেসবুক পেজের সঙ্গে জড়িত।

আরেক কমিউনিটির লিডার ও বাংলাদেশ সোসাইটির মোহাম্মদ আলী বলেন, এবিসিএইচ নিয়ে এর অভ্যন্তরে যে সমস্যা সৃষ্টি হয়েছে তা হতাশাজনক। যেখানে আমাদের ঐক্যবদ্ধ হওয়া দরকার, সেখানে এভাবে বিভক্ত হয়ে পড়াটা আমাদের জন্য ভালো কিছু বয়ে আনবে না।


চ্যানেল৭৮৬ এর নিউজ রুমে যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায়[email protected] । আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নম্বরে।

সংবাদটি শেয়ার করুনঃ