Channel786 is a Community News Network

লং বিচে কম বয়েসীদের মধ্যে বাড়ছে করোনায় মৃতের হার

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ০১:২৩, ১০ সেপ্টেম্বর ২০২১

লং বিচে কম বয়েসীদের মধ্যে বাড়ছে করোনায় মৃতের হার

লং বিচে অপেক্ষাকৃত কম বয়েসীদের মধ্যে করোনায় মৃত্যু ও সংক্রমণ বাড়ছে। নগর কর্তৃপক্ষ মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) জানায়, বর্তমানে যারা লং বিচে করোনায় মারা যাচ্ছেন, তাদের গড় বয়স ৫৯ বছর।

গত বছর মার্চে করোনায় মৃতদের বয়সের থেকে এবারে মৃতদের গড় বয়স ১৩ বছর কম।

লং বিচের মেয়র রবার্ট গারসিয়া এক বিবৃতিতে বলেন, 'লং বিচের যেসব বাসিন্দা করোনায় মৃত্যুবরণ করেছেন, তাঁদের আমরা স্মরণে রেখেছি। তাদের জন্য আমাদের প্রার্থনা রয়েছে'।

'সাম্প্রতিক মৃতদের গড় বয়স বিবেচনায় দেখা যাচ্ছে আমাদের তরুণ প্রজন্মের টিকা নেওয়া অত্যন্ত জরুরি হয়ে উঠেছে। তাদের নিজেদের ও আশেপাশের সুরক্ষা নিশ্চিত করতে এটি জরুরি'- বলেন মেয়র রবার্ট।

লং বিচ ডিপার্টমেন্ট অব হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেসের মহামারি বিভাগের তথ্য অনুসারে, তরুণ  ও যারা টিকা গ্রহণ করেনি, তাদের মধ্যে মৃতের হার বাড়ার পাশাপাশি পুরুষ বাসিন্দাদের মধ্যেও মৃত্যুর সংখ্যা বেড়েছে। ২০২১ সালের জুলাই মাস পর্যন্ত মোট মৃতের ৭০ শতাংশই পুরুষ।

নগর কর্তৃপক্ষ জানায়, গত জুলাই এর পর থেকেই যারা টিকা গ্রহণ করেননি, লং বিচে তাদের মধ্যে সংক্রমণ বেড়েছে। আর এর আগে পুরুষদের মধ্যে মৃতের হার ছিল ৫৮ শতাংশ।

সিটি হেলথ অফিসার ড. আনিসা ডেভিস বলেন, 'তরুণ সদস্যদের শুধু বয়স্ক ও যাদের শারীরিক সমস্যা আছে, তাদের সুরক্ষা নয় বরং নিজেদের সুরক্ষার জন্যও টিকা গ্রহণ করতে হবে'।

তিনি বলেন, 'দয়া করে ইনডোর পাবলিক প্লেসে মাস্ক ব্যবহার করুন এবং যোগ্য হলে টিকা গ্রহণ করুন'।

বর্তমানে লস বিচের ১২ ও এর বেশি বয়েসী ৭৫ শতাংশ বাসিন্দা টিকার অন্তত এক ডোজ গ্রহণ করেছেন এবং ৬৫ শতাংশ বাসিন্দা টিকার পূর্ণ ডোজ গ্রহণ করেছেন।

এছাড়া যেসব বাসিন্দার বয়স ৬৫ কিংবা এর বেশি, তাদের ৯৯ শতাংশই টিকা গ্রহণ করেছেন। আর যাদের বয়স ১৮ থেকে ৩৪ এর মধ্যে, তাদের ৬০ দশমিক ৫ শতাংশ বাসিন্দা টিকার ডোজ নিয়েছেন।

টিকা বিষয়ে তথ্য পেতে ভিজিট করুন-
longbeach.gov/vaxlb, কল করুন- 562-570-4636
বা মেইল করুন-  [email protected].


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ