Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ডেঙ্গুতে মারা গেলে পরিবারকে সহযোগিতা করা হবে

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ২০:০৯, ৪ সেপ্টেম্বর ২০২১

ডেঙ্গুতে মারা গেলে পরিবারকে সহযোগিতা করা হবে

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কেউ মারা গেলে তার পরিবার থেকে আর্থিক সহযোগিতা চাইলে তা বিবেচনার আশ্বাস দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম। এ ছাড়া, চলতি মাসের শেষের দিক থেকে ডেঙ্গুর প্রকোপ কমে আসতে পারে বলে আশা তার।

শুক্রবার রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসিতে) ছায়া সংসদে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

‘ডেঙ্গুর প্রকোপ রোধে নগরবাসীর সক্রিয় অংশগ্রহণ’ বিষয়ে এই আয়োজন করে ‘ডিবেট ফর ডেমোক্রেসি’ নামে একটি সংগঠন।

ডেঙ্গু আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন, তাদের পরিবারকে আর্থিকভাবে সহযোগিতা দেয়া হবে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘ক্ষতিগ্রস্ত পরিবার থেকে কেউ যদি সহযোগিতার জন্য আবেদন করেন তাহলে সেটি অবশ্যই বিবেচনায় নেয়া হবে।

‘প্রতিটি মৃত্যুই অত্যন্ত বেদনাদায়ক যা আমাদের মর্মাহত করে। আমরা কেউ এ ধরনের মৃত্যু চাই না। কিন্তু দুঃখজনকভাবে যারা মারা গেছেন তাদের কোনো পরিবার সহযোগিতা চাইলে সেটা আমলে নেয়া হবে।’

মৃত্যু নিয়ে বিভ্রান্তিমূলক তথ্য তৈরি হচ্ছে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সরকারি এবং বেসরকারি হাসপাতালে ডেঙ্গু রোগে যারা আক্রান্ত অথবা মৃত্যুবরণ করছেন তাদের তথ্য নিয়মিত স্বাস্থ্য অধিদপ্তরে প্রেরণ করা হচ্ছে।

‘একাধিক উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করায় শুধু ডেঙ্গুতে আক্রান্ত হয়ে, নাকি অন্য কোনো কারণে মারা গেছেন এগুলো আইইডিসিআর থেকে পরীক্ষা-নিরীক্ষা করতে হয়তো একটু সময় লাগতেছে, কিন্তু সব হাসপাতাল থেকে সঠিক তথ্য আসতেছে।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ