Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

শেরওয়ানি-পাগড়ি নিয়ে হাসপাতালে যাচ্ছিলেন তারা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:২২, ২৫ জুলাই ২০২১

শেরওয়ানি-পাগড়ি নিয়ে হাসপাতালে যাচ্ছিলেন তারা

সকাল থেকে মাইজদী শহরে চেকপোস্ট বসিয়ে তৎপর জেলা প্রশাসন। বিনা প্রয়োজনে বাইরে বের হলেই মুখোমুখি হতে হচ্ছে জিজ্ঞাসাবাদের। লকডাউনের প্রথম দুই দিনের তুলনায় এদিন সকাল থেকে সড়কে যানবাহন বেশি দেখা গেছে। তবে চেকপোস্টে প্রতিটি গাড়ি থামিয়ে জিজ্ঞাসাবাদ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এমন সময় অটোরিকশাযোগে এল দুই ব্যক্তি। জিজ্ঞাসা করতেই তারা বললেন, হাসপাতালে যাচ্ছি। সন্দেহ হলে প্রশাসনের চাপে ব্যাগ থেকে বেরিয়ে আসে বিয়ের শেরওয়ানি-পাগড়ি।

রোববার (২৫ জুলাই) দুপুরে জেলা স্কুলের সামনে এমন ঘটনা ঘটে। এ সময় লকডাউন বাস্তবায়নে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান রনি চেকপোস্ট বসিয়ে কাজ করছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান রনি বলেন, দুই ব্যক্তি অটোরিকশাযোগে কোথাও যাচ্ছিলেন। জিজ্ঞাসাবাদের জন্য সিগন্যাল দেওয়া হলে অটোরিকশা থামল। জিজ্ঞেস করলাম, এ সময় কোথায় যাচ্ছেন? বললেন, হাসপাতালে যাচ্ছি। সঙ্গে থাকা ব্যাগ দেখে একটু খটকা লাগায় বললাম, ব্যাগটা একটু দেখব। বাধ্য হয়ে লোকটি ব্যাগটা এগিয়ে দিলেন। আর তাতে ছিল বিয়ের শেরওয়ানি আর পাগড়ি। তারপর জিজ্ঞেস করলাম, হাসপাতালে কি আজকাল বিয়েও হয়? লোকটি স্বীকা করে বললেন, মিথ্যা বলেছি। তবে তাকে সতর্ক করে বাসায় ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, যারা প্রয়োজন ছাড়া বের হচ্ছে, তাদের জরিমানা করা হচ্ছে। এ ছাড়া সতর্ক করে দেওয়া হচ্ছে। গতকাল শনিবার (২৪ জুলাই) ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৭২টি মামলায় ১ লাখ ২৯ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়েছে।

নোয়াখালীতে করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত ১৪ দিনের কঠোর লকডাউনের তৃতীয় দিনেও জেলাজুড়ে কঠোর অবস্থানে রয়েছে জেলা প্রশাসন। বিনা কারণে ঘরের বাইরে বের হলেই গুনতে হচ্ছে জরিমানা।

জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, সারাদেশের মতো নোয়াখালীতেও করোনাভাইরাসের সংক্রমণ রোধে জেলা প্রশাসন তৎপর রয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কোনো মানুষ যেন বের হতে না পারে, এ জন্য মাঠে সেনাবাহিনী, র‍্যাব, বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা নিয়মিতভাবে লকডাউন বাস্তবায়ন করতে কাজ করছে। 

তিনি আরও বলেন, মানুষকে সচেতন করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বিভিন্ন সংগঠনের লোকজনও কাজ করে যাচ্ছে। প্রয়োজন ছাড়া কাউকে বাড়ির বাইরে বের হতে দেওয়া হবে না বলে জানান জেলা প্রশাসক।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ