Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

৪ জুলাই করোনামুক্তি উদযাপন করবে প্রেসিডেন্ট জো বাইডেন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১০:৪৩, ৪ জুলাই ২০২১

আপডেট: ১৩:০১, ৪ জুলাই ২০২১

৪ জুলাই করোনামুক্তি উদযাপন করবে প্রেসিডেন্ট জো বাইডেন

প্রেসিডেন্ট জো বাইডেন সিদ্ধান্ত নিয়েছে যুক্তরাষ্ট্রে ৪ জুলাই স্বাধীনতা দিবস ও করোনা-মুক্তি উদযাপন করবে বলে সিদ্ধান্ত নিয়েছেন। প্রেসিডেন্ট জো বাইডেন এ উপলক্ষে হোয়াইট হাউসে হাজার খানেক অতিথিকে নিমন্ত্রণ জানিয়েছেন। পরিকল্পনামতো হোয়াইট হাউজের সাউথ লনে কয়েক হাজার মানুষের সমাবেশ হবে।

ন্যাশনাল মলে মহাধুমধাম করে ফোটানো হবে আতশবাজি। এবারের স্বাধীনতা দিবসের উদ্যাপনকে বাইডেন ‘করোনা থেকে মুক্তি’ অভিহিত করেছেন। প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের খামখেয়ালি ভাবনার হাত থেকে জনসাধারণকে বার করে এনে মাস্ক পরার প্রয়োজনীয়তা বুঝিয়েছেন বাইডেন। টিকাকরণের গতি বাড়িয়েছেন।

বাইডেনের লক্ষ্য ছিল ৪ জুলাইয়ের মধ্যে প্রাপ্তবয়স্কদের ৭০ শতাংশের টিকাকরণ শেষ করা। যদিও তা পূরণ করতে পারেননি তিনি। বার্তা সংস্থা এএফপির বরাতে জানা যায়, করোনা মহামারির কারণে গত বছর দিবসটি উদযাপন করতে পারেনি যুক্তরাষ্ট্রের মানুষ। তবে এবার করোনা থেকে মুক্ত হয়ে দিবসটি পালনে আগেভাগেই ঘোষণা দিয়েছেন বাইডেন।

আজ হোয়াইট হাউসের দেওয়া বিবৃতিতে ডেল্টা স্ট্রেনের আতঙ্কের কথাও উল্লেখ করা হয়নি। গতকালই জানাগেছে আমেরিকার ৫০টি প্রদেশের প্রতিটিতে অতিসংক্রামক ডেল্টা স্ট্রেইন ধরা পড়েছে।

এ অবস্থায় সাউথ লনের পার্টি কতটা নিরাপদ তা জানতে চাওয়া হলে প্রেস সেক্রেটারি জেন সাকি বলেন, ‘‘আপনার টিকাকরণ হয়ে গেলে আপনি নিরাপদ।’’ আমেরিকার শীর্ষস্থানীয় এপিডিমিয়োলজিস্ট অ্যান্টনি ফাউচির মুখেও একই কথা শোনা গিয়েছে।

সংবাদটি শেয়ার করুনঃ