Channel786 is a Community News Network

সড়ক দুর্ঘটনায় আহত মালিক, পুলিশ নিয়ে হাজির কুকুর

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:২৩, ৭ জানুয়ারি ২০২২

সড়ক দুর্ঘটনায় আহত মালিক, পুলিশ নিয়ে হাজির কুকুর

সড়ক দুর্ঘটনার পর আহত মালিককে বাঁচাতে পুলিশ নিয়ে ঘটনাস্থলে হাজির কুকুর। ঘটনাটি পড়ে কোনো সিনেমার গল্প মনে হলেও এমনটি ঘটেছে যুক্তরাষ্ট্রে।

মার্কিন বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের নিউ হ্যাম্পশায়ারে গতকাল মঙ্গলবার সড়ক দুর্ঘটনায় আহন হন এক ব্যক্তি।  আহত হওয়ার পর ওই ব্যক্তি হাইপোথার্মিয়ায় ভুগছিলেন। এমন অবস্থা দেখে তাঁর এক বছর বয়সী কুকুর পুলিশ নিয়ে হাজির হয় ঘটনাস্থলে।

নিউ হ্যাম্পশায়ার পুলিশের বরাত দিয়ে এএফপি জানায়, বিপদে নিজ বুদ্ধিমত্তার মাধ্যমে মালিককে সহায়তা করা টিনসলে নামের কুকুরটি শিলো শেফার্ড প্রজাতির। গত সোমবার রাতে যুক্তরাষ্ট্রের নিউ হ্যাম্পশায়ার-ভারমন্ট সীমান্তবর্তী এলাকায় সড়ক দুর্ঘটনার শিকার হন টিনসলে ও তার মালিক। 

মালিককে আহত অবস্থায় দেখে রাস্তায় গিয়ে পুলিশের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করে টিনসলে। পুলিশও বুঝতে পেরে তার পিছু নেওয়া শুরু করে। পরে পুলিশ গিয়ে টিনসলের মালিককে উদ্ধার করে। 

একটি বিবৃতিতে নিউ হ্যাম্পশায়ার পুলিশের পক্ষ থেকে বলা হয়, এটি দ্রুত স্পষ্ট হয়ে ওঠে যে টিনসলে দুর্ঘটনাস্থলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নেতৃত্ব দিয়েছে ও আহত যাত্রীদের উদ্ধারে সহায়তা করেছে। 

নিউ হ্যাম্পশায়ার পুলিশের কর্মকর্তা ড্যানিয়েল বলদাসারে স্থানীয় সংবাদমাধ্যম ডব্লিউসিভিবিকে বলেন, কুকুরটি পুলিশকে কিছু দেখানোর চেষ্টা করছিল। কারণ সে পুলিশের কাছ থেকে দূরে সরে যাওয়ার চেষ্টা করতে থাকে, কিন্তু পুরোপুরি পালিয়ে যায়নি। কুকুরটি বলতে চাইছিল, আমাকে অনুসরণ করো, অনুসরণ করো। 

হার্টফোর্ড দমকল বিভাগের কর্মকর্তা ক্যাপ্টেন জ্যাক হেজেস বলেন, উদ্ধারকারী বাহিনী আহতদের উদ্ধার করার সময় কুকুরটি মালিকের পাশে শান্তভাবে বসে ছিল। 

কুকুরটির মালিক ক্যাম লনড্রি সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হননি । তবে তিনি কুকুরের প্রচেষ্টায় খুশি। লনড্রি বলেন, টিনসেকে হরিণের মাংস পুরস্কার হিসেবে দেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুনঃ