Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউ ইয়র্ক গভর্নরের বিরুদ্ধে একাধিক নারীকে যৌন হয়রানির প্রমাণ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৪:৫৭, ৪ আগস্ট ২০২১

নিউ ইয়র্ক গভর্নরের বিরুদ্ধে একাধিক নারীকে যৌন হয়রানির প্রমাণ

নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রিউ কৌমোর বিরুদ্ধে একাধিক নারীকে যৌন হয়রানির প্রমাণ পাওয়া গেছে। যৌন হয়রানির এসব অভিযোগের মধ্যে রয়েছে, অযাচিতভাবে স্পর্শ, চুমু ও হাতড়ানো। রাজ্যের অ্যাটর্নি জেনারেল লেটিটিয়া জমেস জানান, অঙ্গরাজ্য ও কেন্দ্রীয় আইন ভঙ্গ করেছেন কৌমো। মঙ্গলবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে।

অঙ্গরাজ্যের বেশ কয়েকজন আইনপ্রণেতা গভর্নরের পদত্যাগ দাবি করেছেন। কৌমোর দল ডেমোক্র্যাট আইনপ্রণেতারাও এই তালিকায় রয়েছেন।

যৌন হয়রানির এসব অভিযোগ অস্বীকার করেছেন কৌমো। তিনি বলেছেন, অযাচিতভাবে কাউকে স্পর্শ করেননি এবং গভর্নর হিসেবে দায়িত্ব পালন করে যাবেন।

গত বছর গভর্নরের বিরুদ্ধে একাধিক নারী যৌন হয়রানির অভিযোগ করার পর এই তদন্ত শুরু হয়েছিল। তদন্তকারীরা প্রায় পাঁচ মাস ধরে ২০০ জনের মতো মানুষের জবানবন্দি গ্রহণ করেন। এদের মধ্যে গভর্নরের কার্যালয়ের কর্মী ও কয়েকজন অভিযোগকারীও রয়েছেন। তদন্তের অংশ হিসেবে কয়েক হাজার নথি, ক্ষুদে বার্তা ও ছবি পর্যালোচনা করা হয়েছে।

অ্যাটর্নি জেনারেল বলেন, স্বাধীন এই তদন্তের উঠে এসেছে গভর্নর কৌমো একাধিক নারীকে যৌন হয়রানি করেছেন। আর এটা করতে গিয়ে তিনি কেন্দ্রীয় ও রাজ্যের আইন ভঙ্গ করেছেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ