Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কের কুইন্সে গাড়িমুক্ত আর্থ ডে উদযাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:০৯, ২৯ এপ্রিল ২০২৪

নিউইয়র্কের কুইন্সে গাড়িমুক্ত আর্থ ডে উদযাপন

নিউইয়র্ক সিটি ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্টেশন-এর উদ্যোগে কুইন্সে গাড়িমুক্ত আর্থ ডে উদযাপন করা হয়েছে। পূর্ব ঘোষণা অনুযায়ী বিপুল সংখ্যক মানুষের উপস্থিতিতে ২০ এপ্রিল এই উদযাপন সম্পন্ন হয়। এতে পার্টনার হিসেবে ছিল সেভ দ্য পিপল, ইউএনএ ইউএসএ এবং ওয়ার্ল্ড হিউম্যানিটি সার্ভিস।

অনুষ্ঠানের প্রধান আকর্ষণ ছিল গাড়িবিহীন র্যাপলি, যেটা ইউনিয়ন স্কয়ার শুরু হয়ে শেষ হয়েছে টাইমস স্কয়ারে। ম্যানহাটনে গাড়িবিহীন র্যাবলির এই আয়োজনে বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামস, ট্রান্সপোর্টেশনের কমিশনার, সেভ দ্য পিপলের প্রেসিডেন্ট মুহাম্মদ শহীদুল্লাহ।

বাইসাইকেলের পাশাপাশি অনেকে হুইল চেয়ারে করেও দিবসটি উপযাপন করতে রাস্তায় নেমেছেন। বার্ষিক আর্থ ডে উদযাপনের অংশ হিসাবে এবার নিউইয়র্ক সিটিজুড়ে কয়েক ডজন রাস্তা এক দিনের জন্য গাড়ি মুক্ত রাখা হয়।

গাড়িহীন একটি দিন প্রচারের জন্যই এই আয়োজন কর্তৃপক্ষের। তারা বলছেন, প্রায় ৪৬টি সংগঠন এদিন বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

শহরের সর্ববৃহৎ গাড়িমুক্ত আর্থ ডে উদযাপনের অংশ হিসাবে ওইদিন নিউইয়র্ক সিটির আশেপাশের কয়েক ডজন রাস্তা গাড়িমুক্ত রেখে সঙ্গীত এবং অন্যান্য কার্যকলাপের আয়োজন করা হয়। 


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ