Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

জাকাত ফাউন্ডেশনের উদ্যোগে পাকিস্তানে হাসপাতাল নির্মাণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৫১, ৭ জুন ২০২২

আপডেট: ০১:১৬, ৭ জুন ২০২২

জাকাত ফাউন্ডেশনের উদ্যোগে পাকিস্তানে হাসপাতাল নির্মাণ

বিশ্বের বিভিন্ন প্রান্তে চ্যারিটি কর্মকাণ্ডের জন্য সুবিদিত জাকাত ফাউন্ডেশন অব আমেরিকা। সংস্থাটির পক্ষ থেকে এবার পাকিস্তানে একটি হাসপাতাল নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। লাহোরে নির্মিতব্য এই প্রকল্পের নাম ‘হিউম্যানিটি হসপিটাল অ্যান্ড মেডিকেল সেন্টার’। 

এই উদ্যোগ সম্পর্কে বিস্তারিত জানাতে গত ৪ জুন নিউইয়র্কের ফ্রেস মেডোসের সিরাজী ক্যাফেতে একটি আলোচনা সভা ও ডিনারের আয়োজন করা হয়। ব্রাদার ইজাজ শেখ এবং ব্রাদার ইমরান সিদ্দিকীর উদ্যোগে এই আয়োজন সম্পন্ন হয়েছে।

 

এতে নিউইয়র্কের পাকিস্তানি কমিউনিটি, বিশেষকরে ডক্টরস কমিউনিটির অনেকে অংশ নেন। এছাড়া কমিউনিটির অনেক বিশিষ্টজনের পাশাপাশি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিউইয়র্কের পাকিস্তানি ও বাংলাদেশি সাংবাদিকরা। 

জাকাত ফাউন্ডেশন অব আমেরিকার নিউইয়র্কের রিজিওনাল স্পেশালিস্ট ইমরান আনসারির উপস্থাপনায় বক্তব্য রাখেন বক্তব্য রাখেন ড. মেহমুদ আলম ও রাজা ফারুক। এ সময় তারা এই মানবিক উদ্যোগে সহায়তা করার প্রত্যয় ব্যক্ত করেন এবং অন্যান্যদেরকেও এগিয়ে আসার আহ্বান জানান। 

হাসপাতালটি নির্মাণে সম্ভাব্য খরচ ধরা হয়েছে ৮ মিলিয়ন ডলার। ১০০ শয্যা বিশিষ্ট এই হাসপাতালের জন্য ইতোমধ্যেই ১ লাখ ১৫ হাজার স্কয়ারফিটের একটি জায়গা অধিগ্রহণ করা হয়েছে।

 

আধুনিক সকল সুযোগ-সুবিধা রাখা হবে এই হাসপাতালে। থাকবে আইসিইউ, সিসিইউ, ইমার্জেন্সি ও স্ট্রোক ইউনিট। এর টপ ফ্লোরে থাকবে হেলথ প্রফেশনালস এবং নার্সদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা। 

এক বার্তায় গুরুত্বপূর্ণ এই চ্যারিটি প্রোজেক্টের জন্য আর্থিক সহায়তা নিয়ে এগিয়ে আসতে বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছে জাকাত ফাউন্ডেশন অব আমেরিকা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ