Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক সিটি নির্বাচন

জয়ের পথে শাহানা, এগিয়ে সোমা সাঈদও

অভিক আহসান

প্রকাশিত: ১১:২৫, ২৩ জুন ২০২১

আপডেট: ১১:২৬, ২৩ জুন ২০২১

জয়ের পথে শাহানা, এগিয়ে সোমা সাঈদও

শাহানা হানিফ

নিউইয়র্ক সিটি নির্বাচনে ব্রুকলিনের কাউন্সিল উইম্যান পদে জয়ের পথে আছেন প্রবাসী বাংলাদেশি শাহানা হানিফ। বিপুল ভোটে এগিয়ে আছেন আরেক বাংলাদেশি অ্যাটর্নি সোমা সাঈদ। তিনি কুইন্স কাউন্টির বিচারক পদে লড়ছেন। 

ডিস্ট্রিক্ট থার্টি নাইন লড়েছেন শাহানা হানিফ। তার প্রাপ্ত ভোট এখন পর্যন্ত ৮ হাজার ৭২৬। নিকটতম প্রতিদ্বন্দ্বীর প্রাপ্ত ভোট ৫ হাজার ৮১৮। তাই  শাহানার নিরঙ্কুশ বিজয় অনেক নিশ্চিত।যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা মোহাম্মদ হানিফের কন্যা তিনি। বাড়ি চট্টগ্রামে।

নিউইয়র্ক সিটি নির্বাচনে এবারই প্রথম র্যাং ক চয়েজ পদ্ধতিতে মেয়র নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ভোটাররা ক্রম অনুযায়ী একাধিক প্রার্থীর নাম পছন্দ করতে পারবেন। বিভিন্ন ডিস্ট্রিক্টে কাউন্সিলরসহ নানা পদে অংশ নিয়েছেন ১১ প্রবাসী বাংলাদেশি।ডিস্ট্রিক্ট-১৮  থেকে মোহাম্মদ এন মজুমদার ও মির্জা মামুন রশীদ লড়ছেন। ডিস্ট্রিক্ট-২৪ এ আছেন তিনজন। তারা হলেন মৌমিতা আহমেদ, সাবুল উদ্দিন ও সাইফুর খান হারুন। ডিস্ট্রিক্ট-২৬ থেকে বদরুন খান মিতা ও সুলতান মারুফ, ডিস্ট্রিক্ট-৩২ থেকে শেখ হেলাল, ডিস্ট্রিক্ট-৩৭ এ মিসবা আবদীন এবং ডিস্ট্রিক্ট-৩৯ থেকে শাহানা হানিফ ছাড়াও ও মামনুল হক লড়ছেন। এছাড়া কুইন্স কান্টি জজ পদে ভোটের মাঠে আছেন অ্যাটর্নী সোমা সাঈদ। শাহানা মাসুম অ্যাসেম্বলী ডিস্ট্রিক্ট-৬১ থেকে  ডিস্ট্রিক্ট লীডার পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সংবাদটি শেয়ার করুনঃ