Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

কবি কাজী জহিরুল ইসলামকে ঘিরে মিলনমেলা

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:১৮, ২৮ ফেব্রুয়ারি ২০২২

কবি কাজী জহিরুল ইসলামকে ঘিরে মিলনমেলা

ঢাকার একটি পাঁচতারকা হোটেলে কবি কাজী জহিরুল ইসলামকে ঘিরে ‘কাছের মানুষ দূরের গল্প’ শিরোনামে মিলনমেলার আয়োজন করা হয়েছে। এই আয়োজন সম্পন্ন হয় এনএস পাবলিকেশন্স লিমিটেডের উদ্যোগে। 

এনএস পাবলিকেশন্সের সিইও এম ই চৌধুরী শামীমের সভাপতিত্বে কীর্তিমান এই কবির নানান দিক তুলে ধরে বক্তব্য রাখেন কবি জাহিদুল হক, ড. মাহবুব হাসান, জরিনা আখতার, নাসরীন নঈম, রেজাউদ্দিন স্টালিন, রহিমা আখতার কল্পনা, ড. ফজলুল হক তুহিন। 

এছাড়া আরও বক্তব্য রাখেন- রেজা অনিরুদ্ধ, ফেরদৌস সালাম, মুহাম্মদ আব্দুল বাতেন, সাইফ বরকতুল্লাহ, মেজর মাহফুজ আহমেদ, সায়ীদা খানম রুনুসহ আরও অনেকে। কবির কবিতা থেকে আবৃত্তি করেন- বেলায়েত হোসেন, নীলা হাসান, হাবীবা হূদা, খালিদ মিঠু ও শারমিন রুবি। 

কবি রেজাউদ্দিন স্টালিন বলেন, আমাদের কালের একজন গুরুত্বপূর্ণ কবি কাজী জহিরুল ইসলাম। তিনি শুধু ছন্দ সচেতনই না, একজন ছন্দ বিশেষজ্ঞ। কবি জাহিদুল হক তার ভিন্ন উচ্চতার ইল্যুশন তৈরির ক্ষমতার কথা উল্লেখ করেন এবং তা ছন্দে বাঁধতে পারার প্রশংসা করেন। 

কবি নাসরীন নঈম বলেন, জহির একজন ভার্সেটাইল লেখক। তিনি শুধু উঁচু মাপের কবিই নন, একজন শ্রেষ্ঠ ভ্রমণ লেখকও। কবি ড. মাহবুন হাসানও তার ভ্রমণ রচনার ভূয়সী প্রশংসা করেন। 

চৌধুরী শামীম সকলকে ধন্যবাদ জানিয়ে স্কলার্সের অন্যান্য কর্মকাণ্ডের কিছু তথ্য উপস্থাপন করেন যার মধ্যে এথিক্স ক্লাবের সাফল্যের কথা বিশেষভাবে গুরুত্ব পায়। অনুষ্ঠানের মধ্যমনি কবি কাজী জহিরুল ইসলাম বলেন, একজন কবি রাজনীতির চেয়ে অনেক বড়ো, কবি কখনো কোনো দল বা মতবাদের ভেতরে ঢোকেন না, কবির কবিতা থেকে তৈরি হয় দল, মতবাদ। 

তিনি বলেন, পৃথিবীর সকল প্রাণীই যুক্ত এবং আমরা সকলেই একে অন্যের সহোদর। সত্য যত নির্মম হোক আমাদের সত্য বলা শিখতে হবে, সত্য শোনাও শিখতে হবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ