Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বিশ্ব চাইলে এখনই মহামারির অবসান সম্ভব, বলছে ডব্লিউএইচও

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২২:৪৫, ২৫ অক্টোবর ২০২১

বিশ্ব চাইলে এখনই মহামারির অবসান সম্ভব, বলছে ডব্লিউএইচও

বিশ্বের সব দেশ যখন সহজলভ্য সকল স্বাস্থ্য সরঞ্জাম কার্যকরভাবে ব্যবহার শুরু করবে; করোনাভাইরাস মহামারি কেবলমাত্র তখনই শেষ হবে। গতকাল ২৪ অক্টোবর বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক টেড্রোস আধানম গেব্রেইয়েসুস বার্লিনে বিশ্ব স্বাস্থ্য সম্মেলনে দেওয়া বক্তৃতায় এই মন্তব্য করেছেন। 

তিনি বলেছেন, ‘বিশ্ব যখন এই মহামারি শেষ করতে চাইবে, কেবলমাত্র তখনই এটি শেষ হবে। এটি আমাদের হাতে। কার্যকর জনস্বাস্থ্য সরঞ্জাম এবং কার্যকর মেডিকেল সরঞ্জাম আমাদের হাতে রয়েছে। 

বিশ্ব স্বাস্থ্য সংস্থার এই প্রধান বলেন, কিন্তু বিশ্ব সেসব সরঞ্জাম ভালোভাবে ব্যবহার করছে না। তাই প্রতি সপ্তাহে ৫০ হাজারের বেশি মানুষের প্রাণহানি ঘটানো এই মহামারির অবসান এখনও অনেক দূরে। 

বিশ্বজুড়ে সমতার ভিত্তিতে ভ্যাকসিন বিতরণের লক্ষ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নেওয়া উদ্যোগ কোভ্যাক্স এবং আফ্রিকান ভ্যাকসিন অ্যাকুইজিশন ট্রাস্টের সঙ্গে টিকা নিয়ে আরও বেশি কাজ করতে জি-২০ সদস্য দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ