Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

সম্পর্ক উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ সৌদি-চীন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২০:৪৩, ১৯ অক্টোবর ২০২১

সম্পর্ক উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ সৌদি-চীন

সৌদি আরবের সঙ্গে সম্পর্ক উন্নয়নে চীন সব সময় আন্তরিক বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। বৈশ্বিক অস্থিতিশীল পরিস্থিতিতে সৌদি ও চীনের ঘনিষ্ঠ যোগাযোগ বজায় রাখার প্রয়োজন মনে করেন তিনি। সৌদি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ফোনালাপে এমন কথা বলেন ওয়াং-ই।

রবিবার সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সৌদ এবং চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই'র মধ্যে ফোনালাপ হয়। ওয়াং ই বলেন, চীন বরাবরই সৌদি আরবের স্থিতিশীল বন্ধু ও অংশীদার রাষ্ট্র। রিয়াদের সঙ্গে বিভিন্ন খাতে সহযোগিতা বাড়াতে চায় বেইজিং।

 

তিনি আরও বলেন, সৌদি আরবের ‘ভিশন-২০৩০’ এবং ‘সবুজ মধ্যপ্রাচ্য’সহ বিভিন্ন উদ্যোগে সমর্থন দেবে বেইজিং। বিশেষ করে মধ্যপ্রাচ্যের কূটনীতির ক্ষেত্রে সৌদির সঙ্গে সম্পর্কে অগ্রাধিকার দিয়েছে চীন’।

 

এদিকে সৌদির পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বলেন, সৌদি আরব ও চীনের সম্পর্ক অনেক গুরুত্বপূর্ণ। বিদেশি শক্তি সৌদি আরবের অভ্যন্তরীণ ব্যাপারে হস্তক্ষেপের প্রতিবাদ জানানোয় চীনের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। একইসঙ্গে চীনের অভ্যন্তরীণ ব্যাপারে যেকোনও হস্তক্ষেপের বিরোধিতা করবে সৌদি আরব’।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ