Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ইউরোপে বড় সমস্যা ইসলামোফোবিয়া

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২১:১৩, ১৭ অক্টোবর ২০২১

ইউরোপে বড় সমস্যা ইসলামোফোবিয়া

বর্ণবাদ, ইসলামোফোবিয়া, বিদেশিদের প্রতি আতঙ্ক ও বৈষম্য এখনো ইউরোপে বড় সমস্যা বলে মনে করেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েপ এরদোগান।  

আল-জাজিরা ও টিআরটি ওয়ার্ল্ড’র প্রতিবেদনে বলা হয়, শনিবার (১৬ অক্টোবর) তুরস্কে সফররত জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলের সঙ্গে বৈঠকের পর এক যৌথ সংবাদ সম্মেলনে এ কথা বলেন এরদোগান।

 

ইস্তাম্বুলের দোলমাবাহচে প্যালেসে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।  

 

এরদোগান বলেন, ইউরোপে অবস্থান করা তুর্কি জনগোষ্ঠী এই বৈষম্যমূলক আচরণের শিকার হয়ে আসছেন।

তুরস্কের প্রেসিডেন্ট বলেন, সিরিয়া থেকে অনিয়মিত অভিবাসন বন্ধ করা থেকে শুরু করে উত্তর সিরিয়ায় মানবিক সাহায্য পৌঁছানোসহ বিভিন্ন বিষয়েই উদ্যোগ গ্রহণ ও দায়িত্ব নেওয়া থেকে পিছিয়ে থাকেননি মেরকেল। তুরস্কের সঙ্গে সম্পর্ক রক্ষায় মেরকেলের ‘বিশ্বাস ও অবদান’ তুরস্ক মনে রাখবে।

সংবাদ সম্মেলনে অ্যাঙ্গেলা মেরকেল বলেন, অনিয়মিত অভিবাসনের বিষয়ে ইউরোপীয় ইউনিয়ন তুরস্কের প্রতি অব্যাহত সমর্থন দিয়ে যাবে। আমরা মানব পাচার বন্ধ করতে চাই। এই প্রয়োজনীয়তায় ইউরোপীয় ইউনিয়ন তুরস্ককে সহায়তা দেবে।

জার্মানির বিদায়ী চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল শেষ সফরে তুরস্কের ইস্তাম্বুলে যান শনিবার। ইস্তাম্বুলে প্রেসিডেন্টের বাসভবন হুবের ম্যানশনে তিনি এরদোগানের সঙ্গে প্রায় এক ঘণ্টা বৈঠক করেন।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ