Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ফোবানার ইন্টারফেইথ সেশন অনুষ্ঠিত হবে ২৮ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:১৮, ২৬ নভেম্বর ২০২১

আপডেট: ২৩:২২, ২৬ নভেম্বর ২০২১

ফোবানার ইন্টারফেইথ সেশন অনুষ্ঠিত হবে ২৮ নভেম্বর

শুরু হয়েছে বহুল প্রতীক্ষিত ফোবানার ৩৫তম সম্মেলন। যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের সবচেয়ে বড় এই মিলনমেলা সাজানো হয়েছে বিভিন্ন সেশনে। তেমনই একটি ‘ইন্টারফেইথ সেশন’। ইন্টারফেইথ সেন্টার অব ইউএসএ কর্তৃক অনুষ্ঠিত হবে ২৮ নভেম্বর দুপুর ২টায়।

ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস অব নর্থ আমেরিকা তথা ফোবানার এই সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে ওয়াশিংটন ডিসির মেরিল্যান্ডের গেলর্ড ন্যাশনাল রিসোর্ট অ্যান্ড কনভেনশন সেন্টারে। তিনদিনব্যাপী এই সম্মেলন শেষ হবে ২৮ নভেম্বর। 

সম্মেলনের শেষদিনে অনুষ্ঠিত হবে ইন্টারফেইথ সেশন। এটি পরিচালনা করবেন সুখেন জোসেফ গোমেজ এবং সভাপতিত্ব করবেন মুহাম্মদ শহীদুল্লাহ। সেশনটির বিভিন্ন অংশজুড়ে থাকবে- ইন্টারফেইথ প্রেয়ার, পিস ডায়লগ, প্যানেল ডিসকাশন, মেডিটেশন, এওয়ার্ড সিরিমনি, হারমনি সেলিব্রেশন। 

এরপর আন্তধর্মীয় প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে এটি শেষ হবে। আলোচক হিসেবে উপস্থিত থাকবেন- গুরু দিলিপজী মহারাজ, ইমাম তালিব শরীফ, বিশপ ড. এডওয়ার্ড বার্নেট, তোমিকো ডুগান, ড. তোশিকাজু কেনজিতসু নাগাশাকি। 

আলোচকদের তালিকায় আরও রয়েছেন- ড. রেমি আলাপো, আপারেতানা মাহাথেরা, বিদিতা রহমান ভূঁইয়া, জার্মেইন বিশপ জুনিয়র, ড. নেলি গিখো, তপন দত্ত এবং বিপুল আদিতে গনজালভেস।

প্রসঙ্গত, আন্তঃধর্মীয় সংলাপসহ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে সমাজে শান্তির বার্তা পৌঁছে দেওয়ার মহান লক্ষ্য নিয়ে গঠিত হয়েছে ইন্টারফেইথ সেন্টার অব ইউএসএ। ভিন্ন ভিন্ন ধর্মে বিশ্বাসী মানুষকে একটি প্ল্যার্টফর্মে বসিয়ে জ্ঞান বিনিময় ও রিলিজিওয়াস হারমনি সৃষ্টি করাই এর লক্ষ্য।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ