Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বাংলাদেশকে হারিয়ে সুপার ফোরে আফগানিস্তান

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২৩:৫০, ৩০ আগস্ট ২০২২

বাংলাদেশকে হারিয়ে সুপার ফোরে আফগানিস্তান

জয় দিয়ে এবারের এশিয়া কাপের মিশন শুরু করেছিল আফগানিস্তান। নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ শ্রীলঙ্কাকে তারা উড়িয়ে দিয়েছিল ৮ উইকেটের বড় ব্যবধানে। মঙ্গলবার (৩০ আগস্ট) গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে এবার বাংলাদেশকে হারিয়ে সুপার ফোর নিশ্চিত করলো দলটি। ১২৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ৯ বল বাকি থাকতেই জয় তুলে নিয়ে মাঠ ছাড়লো রশিদ-নবীরা।

এদিন, শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ‘বি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করতে নামে বাংলাদেশ। কিন্তু শুরুতেই আফগানদের বোলিং তোপের মুখে পড়ে। ২৮ রানেই হারিয়ে বসে ৪ উইকেট। সেখান থেকে দলকে টেনে তোলার চেষ্টা করেন মাহমুদউল্লাহ ও আফিফ। এই জুটি দলীয় সংগ্রহে ২৫ রান যোগ করে। এরপর মাহমুদউল্লাহ ও মোসাদ্দেক ষষ্ঠ উইকেটে যোগ করেন ৩৬ রান। শেষ দিকে মোসাদ্দেক ও মাহেদী ৩৮ রান যোগ করেন দলীয় সংগ্রহে। তাতে ২০ ওভারে ১২৭ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

ব্যাট হাতে বাংলাদেশের মোসাদ্দেক চারটি চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৪৮ রান করেন। মাহমুদউল্লাহ করেন ১ চারে করেন ২৫ রান। তৃতীয় সর্বোচ্চ ১৪ রান করেন শেখ মাহেদী। বল হাতে আফগানিস্তানের মুজিব উর রহমান ও রশিদ খান ৩টি করে উইকেট নেন।

 

বিস্তারিত আসছে...

সংবাদটি শেয়ার করুনঃ