Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

যুক্তরাজ্যের ভ্যাকসিন অনুমোদনের তালিকায় যুক্ত হলো বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২১:৪৯, ১৭ অক্টোবর ২০২১

যুক্তরাজ্যের ভ্যাকসিন অনুমোদনের তালিকায় যুক্ত হলো বাংলাদেশ

ব্রিটিশ সরকারের অনুমোদিত কোভিড-১৯ ভ্যাকসিন তালিকায় যুক্ত হয়েছে বাংলাদেশের নাম। এছাড়া বাংলাদেশে টিকা গ্রহণের প্রমাণপত্রও অনুমোদন করবে যুক্তরাজ্য। আগামী ১১ অক্টোবর (সোমবার) থেকে এসব অনুমোদন কার্যকর হবে। ব্রিটিশ পরিবহন মন্ত্রণালয়ের এক ঘোষণায় এসব তথ্য জানানো হয়েছে।

ব্রিটিশ সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনিম বলেন, ‘এই সিদ্ধান্ত বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে দ্বিপাক্ষিক উষ্ণ সম্পর্কের প্রতিফলন আর দুই দেশের বাণিজ্য, পর্যটন এবং প্রয়োজনীয় ভ্রমণের বাধা নিরসনে হাই কমিশনের অব্যাহত চেষ্টার ফলাফল।’

 

হাই কমিশন আরও জানিয়েছে ১১ অক্টোবর ভোর ৪টা থেকে যেসব ব্যক্তি যুক্তরাজ্যে অনুমোদিত ভ্যাকসিন গ্রহণ করেছেন তাদের আর ১০ দিনের হোটেল বা বাড়িতে কোয়ারেন্টিন এবং ভ্রমণ শুরুর আগে করোনা পরীক্ষার প্রয়োজন পড়বে না। তবে ইংলান্ডে পৌঁছানোর দুই দিন পর তাদের কোভিড-১৯ টেস্ট করাতে হবে। এছাড়া ভ্যাকসিন গ্রহণের প্রমাণ হিসেবে সব ভ্রমণকারীরই বাংলাদেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দেওয়া ভ্যাকসিন সার্টিফিকেটের প্রয়োজন পড়বে।

 

তবে যেসব ভ্রমণকারী যুক্তরাজ্যের অনুমোদিত ভ্যাকসিনের পূর্ণ ডোজ গ্রহণ করেননি তাদের অবশ্যই দশ দিনের হোটেল কিংবা বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে হবে। এছাড়া দ্বিতীয় এবং অষ্টম দিনে তাদের করোনা পরীক্ষা করাতে হবে।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর ব্রিটিশ সরকারের লাল তালিকা থেকে সরে যায় বাংলাদেশের নাম। গত ২২ সেপ্টেম্বর ভোর চারটা থেকে ওই সিদ্ধান্ত কার্যকর হয়েছে।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ