Channel786 is a Community News Network

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন

ওমিক্রন: নাগরিকদের যে সতর্কবার্তা দিলেন প্রেসিডেন্ট বাইডেন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০০:২১, ১৯ ডিসেম্বর ২০২১

ওমিক্রন: নাগরিকদের যে সতর্কবার্তা দিলেন প্রেসিডেন্ট বাইডেন

করোনার প্রতিষেধক টিকা না নিলে শীতে গুরুতর অসুস্থতা ও মৃত্যু ডেকে আনতে পারে, এমন হুঁশিয়ারি উচ্চারণ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বৃহস্পতিবার হোয়াইট হাউজে কোভিড সংক্রান্ত এক ব্রিফিংয়ে সতর্কবার্তা দেন তিনি।

প্রেসিডেন্ট বাইডেন বলেন, আমি আমেরিকার জনগণের কাছে সরাসরি বার্তা পাঠাত চাই যে, আমরা যেই পদক্ষেপগুলো নিয়েছি তার কারণে ওমিক্রন ততটা ছড়িয়ে পড়েনি। কিন্তু এখন এই ভ্যারিয়েন্ট দ্রুত ছড়িয়ে পড়ছে। ফলে যারা টিকা নেয়নি শীতে গুরুতর অসুস্থতা ও মৃত্যু ডেকে আনতে পারে। তবে ভালো খবরও আছে, টিকা এবং বুস্টার ডোজ নেওয়া থাকলে রক্ষা পাবেন। দেশের অর্থনৈতিক পুনরুদ্ধারে সবাইকে টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডন্ট।

 

দক্ষিণ আফ্রিকায় প্রথম খুঁজে পাওয়া করোনার নতুন ধরনের সম্পর্কে এখনও অনেক কিছু জানা বাকি বলে জানাচ্ছেন বিশেষজ্ঞেরা। কিন্তু যতটুকু জানা গেছে, তাতে উদ্বেগের যথেষ্ট কারণ রয়েছে বলে মনে করা হচ্ছে। এই পরিস্থিতিতে বাইডেনের পরামর্শ, ‘যাদের এখনও প্রথম টিকা নেওয়া হয়নি, তারা দ্রুত নিয়ে ফেলুন। আর যারা দুটি টিকা নিয়েছেন, তারা তৃতীয় বুস্টার ডোজ নিয়ে নিন।

মার্কিন রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি)-এর পরিসংখ্যান অনুযায়ী, ১ ডিসেম্বর পর্যন্ত যুক্তরাষ্ট্রের গড় দৈনিক সংক্রমণ ছিল ৮৬ হাজার। এখন বেড়ে এক লাখ ১৭ হাজারে দাঁড়িয়েছে। দৈনিক গড় মৃত্যু ১ হাজার ১১৫ জনের।

এদিকে জি-৭ জোটের পক্ষ থেকে ওমিক্রন নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। এটি বৈশ্বিক জনস্বাস্থ্যের জন্য সবচেয়ে হুমকি বলে উল্লেখ করা হয়েছে।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ