Channel786 is a Community News Network

ইন্ডিয়া হোমের উদ্যোগে ইন্টারন্যাশনাল ইয়োগা ডে উদযাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:৫৮, ২২ জুন ২০২২

আপডেট: ০২:০০, ২২ জুন ২০২২

ইন্ডিয়া হোমের উদ্যোগে ইন্টারন্যাশনাল ইয়োগা ডে উদযাপন

নিউইয়র্কের সাউথ এশিয়ান কমিউনিটির কাছে সুপরিচিত নাম ‘এ সেন্টার ফর সিনিয়র কেয়ার’ স্লোগানে পরিচালিত ইন্ডিয়া হোম। নানা কর্মসূচির মাধ্যমে বিশেষ অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছে প্রতিষ্ঠানটি। সে অনুযায়ী এবার উদযাপন করেছে ইন্টারন্যাশনাল ইয়োগা ডে।

২১ জুন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত জ্যামাইকার স্যুট টু-সি এর ১৭৮-৩৬ ওয়েক্সফোর্ড টেরেসে এই আয়োজন সম্পন্ন হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্কার জুইশ-এর সিইও মাইকেল এন রোসেনব্লাট। 

এছাড়া ইন্ডিয়া হোমের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ড. বসুন্ধরা কালানাপুদি, কোষাধ্যক্ষ নিতা জেইন, বাজেট পরিচালক কবিতা সাহা, ক্রিয়েটিভ এজিং ডিরেক্টর গীতা জাম্বালি, স্টেট সিনেটর জন ল্যু, এসেম্বলিম্যান ডেভিড উইপ্রিন, ইয়োগা ইন্সট্রাকটর লালিথা রামাস্বামী, সৌরভ শ্রীভাস্তভা এবং পার্কার জুইশ ইনস্টিটিউটের প্রেসিডেন্ট লিনা স্কেকো উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে ইয়োগার ঐতিহাসিক প্রেক্ষাপট, সুস্থ থাকার ক্ষেত্রে এর উপকারিতা, গুরুত্বসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। ইন্টারন্যাশনাল ইয়োগা ডে উদযাপনের বিশেষ অংশজুড়ে ছিল প্রশিক্ষণ। ইয়োগা ইন্সট্রাকটর উপস্থিত সিনিয়রদের ইয়োগা করার ক্ষেত্রে বিভিন্ন কৌশল আর পদ্ধতি বাতলে দিয়েছেন। 

অনুষ্ঠানের সবশেষে উপস্থিত সিনিয়রদের মাঝে দুপুরের খাবার বিতরণ করা হয়। 

আগত অতিথিরা এমন আয়োজনের জন্য ইন্ডিয়া হোম কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন এবং প্রতিষ্ঠানটির পাশে থাকার প্রতিশ্রæতি দিয়েছেন। অন্যদিকে ইন্ডিয়া হোমের দায়িত্বশীলরা কমিউনিটির সিনিয়র সিটিজেনদেরকে ইয়োগা ক্লাসে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ